রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিকভাবে পুরস্কার পেল সায়মন বিচ রিসোর্ট ও সায়মন হেরিটেজ টেকনাফে ৫ কোটি টাকার মূল্যের ১ কেজি আইসসহ গ্রেপ্তার ১ পেকুয়ায় শহীদ ওয়াসিমের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাত করলেন ছাত্রদলের কেন্দ্রিয় নেতৃবৃন্দ ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার

রোহিঙ্গা নেতা মাস্টার মুহিব্বুল্লাহ হত্যাকান্ডের সমন্বয়কারী আরসা নেতা সমিউদ্দীন আটক

নিজস্ব প্রতিবেদক : বহুল আলোচিত রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যাকান্ডের সমন্বয়কারী ও হত্যাকারী এবং মিয়ানমারের রাখাইন রাজ্যের সন্ত্রাসী সংগঠন আরসা’র কিলার গ্রুপের প্রধান নুর কামাল ওরফে সমিউদ্দিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব; এসময় দেশি-বিদেশি কয়েকটি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

সে মুহিবুল্লাহ হত্যা মামলার এজাহারভূক্ত আসামি বলে জানায় র‌্যাব।

রবিবার রাতে কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সহকারি পরিচালক ( আইন ও গণমাধ্যম ) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

গ্রেপ্তার নুর কামাল ওরফে সমিউদ্দিন (৪৫) আরসা’র কিলার গ্রুপের প্রধান।

মুহিবুল্লাহ হত্যার পরিকল্পনা বাস্তবায়নের সমন্বয়কারি এবং ঘটনায় সরাসরি অংশগ্রহণ করেছে।

আবু সালাম বলেন, রোববার রাতে কুতুপালং শরনার্থী শিবিরের একটি গোপন আস্তানায় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার মামলার এজাহারভূক্ত আসামি নুর কামাল ওরফে সমিউদ্দিন অবস্থান করছে খবরে র্যাবের একটি দল অভিযান চালায়। এতে সন্দেহজনক আস্তানাটি ঘেরাও করলে সে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

“ এসময় আরসা’র কিলার গ্রুপের প্রধান নুর কামালের গোপন আস্তানায় তল্লাশি চালিয়ে দেশি-বিদেশি কয়েকটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। “

র‌্যাবের এ সহকারি পরিচালক বলেন, “ র্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের পৃথক একাধিক দল আরসা সন্ত্রাসীদের বিভিন্ন আস্তানায় অভিযান চালাচ্ছে। অভিযান শেষে আগামীকাল সোমবার কক্সবাজারে র্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে আরসা নেতা নুর কামাল ওরফে

সমিউদ্দীনকে গ্রেপ্তার এবং অভিযানের ব্যাপারে বিস্তারিত জানানো হবে। “

২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাতে কুতুপালং শরনার্থী শিবিরে নিজ কার্যালয়ে আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর হিউম্যান রাইটস এর সভাপতি মাস্টার মুহিব্বুল্লাহ রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে নিহত হন।

উখিয়া থানা পুলিশ ২০২২ সালের ১৩ জুন ২৯ জনের নাম উল্লেখ করে আরসা প্রধান আতাউল্লাহ জুনুনি সহ আরো ৭ জনকে অজ্ঞাত দেখিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন। বর্তমানে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে মুহিব্বুল্লাহ হত্যা মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888